Press Release 02-04-2018

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

জনসংযোগ শাখা

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রাম-২ এপ্রিল ২০১৮ খ্রি. সোমবার

সিটি মেয়রের সাথে আন্তঃ জিলা মালামাল পরিবহন

সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির মতবিনিময়

২ এপ্রিল ২০১৮ খ্রি. সোমবার, সন্ধ্যায় নগরভবন সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর সাথে আন্তঃ জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির মতবিনিময় সভায় কাভার্ডভ্যান ও ট্রাক এর উপর আরোপিত উৎসকর পুনঃবিবেচনায় উদ্যোগ গ্রহণ করার আশ্বাস প্রদান করা হয়। বৈঠকে মেয়র চট্টগ্রামে সার্বিক উন্নয়নে আন্তঃ জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নের সাথে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি অঙ্গাঙ্গিভাবে জড়িত। চট্টগ্রামে আন্তর্জাতিক মানের সমুদ্রবন্দর থাকার কারনে চট্টগ্রামের সাথে সারা দেশের পন্য পরিবহনে একটা যোগ সুত্র রয়েছে। ভারী পণ্য পরিবহন এর কারনে চট্টগ্রামের রাস্তাঘাট উন্নয়নে ব্যাপক পরিমান অর্থ ব্যয় করতে হয়। ধারণ ক্ষমতার অতিরিক্ত পণ্য বহন করার কারনে সড়কসমূহ প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হয়। এ সকল ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার ও উন্নয়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে হিমশিম খেতে হয়। মেয়র আরো বলেন, ট্রান্সপোর্ট এজেন্সীগুলো অনেক বছর ট্রেড লাইসেন্স না করে ব্যবসা পরিচালনা করে আসছে ফলে লাইসেন্স ফি থেকে রাষ্ট্র ও চসিক ক্ষতিগ্রস্ত হচ্ছে- যা কাম্য নয়। তিনি সকল ট্রান্সপোর্ট এজেন্সী মালিকদের নতুন ট্রেড লাইসেন্স গ্রহন ও নবায়নের মাধ্যমে ব্যবসা পরিচালনা করার জন্য পরামর্শ দেন। মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্ধারিত কাভার্ডভ্যান কর পরিশোধ করার অনুরোধ করেন। প্রসঙ্গক্রমে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, অলংকার থেকে নিমতলা এবং আগ্রাবাদ এক্সেস রোডের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। এ ছাড়াও ট্রাক ও কাভার্ডভ্যান টার্মিনালের জন্য ৪টি প্রকল্প সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রেরন করা হয়েছে। আশা করা যাচ্ছে, এ সকল প্রকল্প একনেকে উপস্থাপিত হলে অনুমোদিত হবে। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী, আন্তঃ জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও  কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি লতিফ আহম্মদ, সাধারণ সম্পাদক চৌধুরী জাফর আহম্মদ, সহ সভাপতি এ কে এম নবীউল হক সুমন, যুগ্ম সম্পাদক ইউসুফ মজুমদার মানিক, আরিফুর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক মো. সুফিউর রহমান টিপু, চট্টগ্রাম জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি শফিকুল ইসলাম শফি, কার্যকরি সভাপতি আবদুল নবী লেদু, সাধারণ সম্পাদক আব্দুল সবুর, মালিক সমিতির আলমগীর হোসেন বাবুল, মনিরুল ইসলাম চৌধুরী, নূরে আলম রনী, শামসুজ্জামান সুমন, মো. হারুন উর রশিদ দিদার, নুরুল ইসলাম সাহবুদ্দিন, জাফর ভূইয়া, শাহাদা ৎ হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম-২ এপ্রিল ২০১৮ খ্রি. সোমবার

২৩ নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক

বিরোধী সুধি সমাবেশে মেয়র আ জ ম নাছির উদ্দীন

ভয়ঙ্কর কোন ব্যক্তি পরিবারে থাকলে সে পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্থ হয়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষ যখন অপরাধে জড়িয়ে ভয়ঙ্কর রূপ ধারন করে, তখন সে বে-পরোয়া হয়। এ ধরনের ব্যক্তিরা অপরাধ করতে দ্বিধাবোধ করে না। ভয়ঙ্কর কোন ব্যক্তি পরিবারে থাকলে সে  পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্থ হয়। মেয়র বলেন, অন্যায় কাজ  ও অপরাধে জড়িতদের উৎসাহিত না করে অপরাধী হিসেবে তাকে সামাজিকভাবে রুখতে হবে। সেজন্য পাড়ায় মহল্লায় সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ২ এপ্রিল ২০১৮ খ্রি. সোমবার, বিকেলে ২৩ নং উত্তর পাঠানটুলী ওয়ার্ডস্থ দীন মোহাম্মদ কনভেনশন হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে  সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির ভাষনে মেয়র এসব কথা বলেন। ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ এর সভাপতিত্বে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এইচ এম সোহেল, চসিক এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আফিয়া আখতার, স্পেশাল ম্যাজিষ্ট্রেট (যুগ্ম জেলা জজ)জাহানারা ফেরদৌস, ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স এর এসিসটেন্ট ডাইরেক্টর মো. কামাল উদ্দিন ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা দোস্ত মোহাম্মদ, মনির আহমদ, মহল্লা সর্দার আলহাজ্ব মীর সেকান্দর মিয়া, সামসুদ্দিন আহমদ, ইদ্রিস কাজেমী, মাহফুজুর রহমান, হাজী আবদুর শুক্কুর, আলহাজ্ব শওকত আলী, হাজী মো. ইব্রাহীম, খতিব এ বি এম মহিবুল্লাহ, সর্দার মো. হাসান, কাজী আনোয়ার মাস্টার, মনির আহমদ, মাওলানা মোহাম্মদ আলী, সামসুল হক,ওয়াহিদুর রহমান, মোহসেন, মো. জাহেদ, গোলাম মোহাম্মদ,শিক্ষক লিপি মজুমদার, লাভলী মজুমদার, নিয়াজ আহমদ খান, মমতাজ বেগম রুজি,লায়ন মোহাম্মদ ইব্রাহিম  সহ অন্যরা। মঞ্চে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও নানা শ্রেনী পেশার প্রতিনিধিরা তাদের মতামত উপস্থাপন করেন।

 

চট্টগ্রাম-২ এপ্রিল ২০১৮ খ্রি. 

সিটি মেয়রের সাথে চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতি ও তামাকুন্ডী

লেইন বণিক সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের মতবিনিময়

সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচিত চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতি ও তামাকুন্ডী লেইন বণিক সমিতির নেতৃবৃন্দ ২ এপ্রিল ২০১৮ খ্রি. সোমবার, সকালে, নগরভবনে মেয়র দপ্তরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এর সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন। এ সময় নেতৃবৃন্দ মেয়রের সাথে পরিচিত হন এবং তাদের ব্যবসা সংক্রান্ত বিষয় সমূহ মেয়রের নিকট তুলে ধরেন। তারা ফলমুন্ডী এলাকার জলাবদ্ধতা এবং সকল ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে মেয়রের সহযোগিতা কামনা করেন। মতবিনিময়কালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ব্যবসায়ী সকলকে নিয়মিত ট্রেড লাইসেন্স নবায়ন করা এবং ব্যবসা পরিচালনার ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার পরামর্শ দেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সেবার ক্ষেত্রে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, মো. মীর নওশাদ,  চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব আবদুল মালেক, সাধারণ সম্পাদক মো. আলমগীর, সহ সভাপতি, সম্পাদক মন্ডলী ও নির্বাহী সদস্যদের মধ্যে আবদুল খালেক, আবুল হোসেন, মো. সোলায়মান, মো. ইউসুফ, মো. আলমগীর, মো. আজম, আবুল কাসেম, মো. মিজানুর রহমান, মো. ইয়াছিন এবং তামাকুন্ডী লেইন বণিক সমিতির নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব সামশুল আলম, সাধারণ সম্পাদক আহম্মদ কবির দুলালসহ কমিটির সহ সভাপতি, সম্পাদক মন্ডলী ও নির্বাহী সদস্যদের মধ্যে ফজল কবির, হাজী আবু তৈয়ব, মো. রফিক, মোজাম্মেল হক, মো. রাসেল, মো. সওকত আজিজ, মোস্তাক আহম্মদ, মো. ফজলু রহমান, কফিল উদ্দিন চৌধুরী, মো. খালেক হোছাইন, মো. হানিফ উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম-২ এপ্রিল ২০১৮ খ্রি. 

মোহরা বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের আয়োজনে ৪৮ তম মহান স্বাধীনতা

দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায়- মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঘরে ঘরে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী বাহিনী গড়ে তুলতে হবে। এ লক্ষে বর্তমান প্রজন্মের সকলকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে উদ্বুদ্ধ করতে হবে। প্রসঙ্গক্রমে মেয়র বলেন, বর্তমান বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। উন্নয়নে সমৃদ্ধ হচ্ছে বাংলাদেশ। বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধিকে রোল মডেল হিসেবে আখ্যায়িত করছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকাসক্ত থেকে দেশের যুব সমাজকে রক্ষার লক্ষে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রশাসন পরিচালনা করছে। ফলে এ ক্ষেত্রে দেশবাসী সুফল ভোগ করছে।তিনি গণতন্ত্র ও উন্নয়নের পথের সকল বাধা-বিপত্তি অতিক্রম করে যুব সমাজকে এগিয়ে যাওয়ার আহŸান জানান। ১ এপ্রিল ২০১৮ খ্রি. রোববার, সন্ধ্যায় নগরীর মোহরা ওয়ার্ড বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের আয়োজনে ৪৮ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ আহবান জানান। স্থানীয় পূর্ব মোহরা মসজিদ মার্কেট চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভা ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযুদ্ধা ও ৫নং মোহরা ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুল মালেক খান। চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নঈম উদ্দিন খানের উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ইসা বিশেষ অতিথি ছিলেন। সভায় প্রধান বক্তা ছিলেন ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক কমিৃটির সদস্য হাসান মুরাদ বিপ্লব। সভায় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা রুবায়েত হোসাইন, সোলায়মান চৌধুরী, নগর যুবলীগ সদস্য সাখাওয়াত হোসেন সাকু, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কফিল উদ্দিন, নাজির উদ্দিন নুরু, আবদুল আল মামুন, রফিক এলাহী, মো. সোলায়মান, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা এস এম আলী আকবর, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক ফয়সাল বাপ্পী, ওয়ার্ড যুবলীগ নেতা সঞ্জিব ভট্টাচার্য বাবু, মো. তারেক, মো. সোহেল, মো. শাহজাহান, নুর আলম, সওকত সরকার, মো. নিয়ামত, মনির হোসেন, মো. মানিক, নগর ছাত্রলীগের সদস্য সাইদুল ইসলাম সজিব, আরাফাত চৌধুরী, মো. রানা, ফরহাদ খান, আবদুল্লা আল নোমান, সাহেদুল ইসলাম, জমি উদ্দিন, মো. রফিক, মো. মনি, মো. মিজান বক্তব্য রাখেন।

 

সংবাদদাতা

মো. আবদুর রহিম

জনসংযোগ কর্মকর্তা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন