Press Release 12-03-2018

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

জনসংযোগ শাখা

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রাম- ১২ মার্চ ২০১৮খ্রি.

নেপালের কাঠমুন্ডুতে ইউ এস বাংলা বিমান দূর্ঘটনায় নিহতদের  প্রতি

মেয়রের শোক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন নেপালের কাঠমুন্ডুতে ইউ এস বাংলা বিমান দূর্ঘটনায় নিহতদের  প্রতি  গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি ১২ মার্চ ২০১৮ খ্রি. সোমবার, এক শোক বার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।

 

চট্টগ্রাম-১২ মার্চ ২০১৮ খ্রি. 

সিটি মেয়রের সাথে মেরী স্টোপস্ বাংলাদেশের প্রতিনিধি দলের সাক্ষাত

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত বন্দরটিলা মাতৃসদন ও হাসপাতাল মেরী স্টোপস্ বাংলাদেশের নিয়ন্ত্রণ থেকে পুনরায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনে হস্তান্তর হতে যাচ্ছে। ২০১৪ সনের ১ সেপ্টেম্বর মেরী স্টোপস্ বাংলাদেশ হাসপাতালটি পরিচালনার দায়িত্ব গ্রহণ করে। আগামী ৩১ মে ২০১৮ খ্রি. মেরী স্টোপস্ পুনরায় এ হাসপাতালটি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবে। এ লক্ষ্যে ১২ মার্চ ২০১৮ খ্রি. সকালে মেরী স্টোপস্ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাশরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এর সাথে নগরভবনে তাঁর দপ্তরে সাক্ষাত করেন। সাক্ষাতে উভয় পক্ষের মতামতের ভিত্তিতে বন্দরটিলা মাতৃসদন ও হাসপাতালটি হস্তান্তরের বিষয়ে ঐক্যমত প্রতিষ্ঠিত হয়। এ লক্ষে উভয় পক্ষের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত কমিটি ১৫ মে ২০১৮ এর মধ্যে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করবে। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, কাউন্সিলর নাজমুল হক ডিউক,জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম এবং মেরী স্টোপস্ বাংলাদেশের প্রতিনিধি দলের মধ্যে কান্ট্রি ডিরেক্টর মাশরুল ইসলাম, সিনিয়র ডাইরেক্টর রিনা ইসলাম, প্রোগ্রাম ও টিম লিডার মোহাম্মদ হোসেন চৌধুরী ও ক্লিনিক ম্যানেজার টুন্টু কুমার দাশ উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম-১২ মার্চ ২০১৮ খ্রি.

সিটি মেয়রের সাথে নগরীর ৯টি ওয়ার্ডে উন্নয়ন কাজের বিষয়ে

কাউন্সিলর, ঠিকাদার ও প্রকৌশলীদের মতবিনিময়

২০১৭-২০১৮ অর্থ বছরের উন্নয়ন কার্যক্রম সমাপ্ত করার লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ১২ মার্চ ২০১৮ খ্রি. সোমবার, দুপুরে নগরভবনে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম নগরীর ৯,১০,১১,১৩,২৩,২৪,২৬,২৮ ও ৩৬ নং ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, প্রকৌশলী এবং সংশ্লিষ্ট ওয়ার্ড ঠিকাদারদের সাথেএলাকার এডিপি ও রাজস্ব উন্নয়ন কাজের বিষয়ে মতবিনিময় করেন। মতবিনিময়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন কাজের গুনগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে উন্নয়ন কাজ সমাপ্ত করার নির্দেশনা দেন। মতবিনিময় সভায় প্যানেল মেয়র ও  কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর জহুরুল আলম জসিম, মোরশেদ আক্তার চৌধুরী, মো. হোসেন হিরণ, মোহাম্মদ জাবেদ, নাজমুল হক ডিউক, মোহাম্মদ আবুল হাসেম, আবদুল কাদের, এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, ফারহানা জাবেদ, জেসমিনা খানম, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশসহ সংশ্লিষ্ট ঠিকাদারবৃন্দ উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম-১২ মার্চ ২০১৮ খ্রি. 

সিটি মেয়রের সাথে অপরাজেয় বাংলাদেশের প্রতিনিধি দলের সাক্ষাত

চট্টগ্রামকে শিশুবান্ধব নগরী হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে ১২ মার্চ ২০১৮ খ্রি. বিকেলে নগরভবনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক মিসেস ওয়াহিদা বানুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাত করেন। সাক্ষাতে তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্মিত বিআরটিসি মার্কেট সংলগ্ন ভবনে ২টি ফ্লোর অপরাজেয় বাংলাদেশকে বরাদ্দ দেয়ার আবেদন করেন। সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সুবিধা বঞ্চিত শিশুদের সুরক্ষা, উদ্ধার, বিনামূল্যে সুষম খাবার, নিরাপদ আশ্রয়, চিকিৎসা, শিক্ষা, কারিগরি শিক্ষা, বাজার উপযোগী চাকুরীর ব্যবস্থা, জীবন দক্ষতা, আইনি সহায়তা, সচেতনতামূলক কার্যক্রম, মনো সামাজিক সেবাসহ নানা ক্ষেত্রে অধিকার বঞ্চিতদের সেবা দিয়ে অপরাজেয় বাংলাদেশ পথ শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। তিনি তাদের কার্যক্রমের সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন অতীতে ছিল আগামীতেও থাকবে বলে প্রতিনিধি দলকে আশ্বস্থ করেন। এ সময় অপরাজেয় বাংলাদেশের কর্মসূচি পরিচালক এরিক থ্রিপথপ, জোন ইনচার্জ মাহবুবুল আলম, শিশু উন্নয়ন ব্যবস্থাপক ঝুমরি বড়য়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 

চট্টগ্রাম- ১২ মার্চ ২০১৮ খ্রি.

রোগীকল্যাণ সমিতির বৈঠক অনুষ্ঠিত

১২ মার্চ ২০১৮ খ্রি. সন্ধ্যায় নগরভবনে মেয়র দপ্তরে রোগীকল্যাণ সমিতির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন। সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সমিতির সহ সভাপতি ডা. তৈয়ব সিকদার, এম এ মোতালেব সিআইপি, সমাজকল্যাণ অধিদপ্তরের উপ পরিচালক মো. শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক অভিজিৎ সাহা, পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, সদস্য মুজিবুল হক বাচ্চু, কামাল উদ্দিন, আবছার উদ্দিন, নজরুল ইসলাম, হাফছা সালেহ ও মোহাম্মদ শাহজাহানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। সভায় সমিতির কল্যাণে প্রস্তাবিত ১০ কোটি টাকা স্থায়ী তহবিল গঠনের বিষয়ে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। 

 

চট্টগ্রাম- ১২ মার্চ ২০১৮ খ্রি.

চসিক পরিচালিত মোবাইল কোর্ট অভিযান অব্যাহত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার এর নেতৃত্বে ১২ মার্চ ২০১৮ খ্রি. মঙ্গলবার, সকালে চট্টগ্রাম মহানগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযানকালে কোতোয়ালী থানাধীন লালদিঘী পাড় ও নিউমার্কেট এলাকায় ষ্টেশন রোডের ফুটপাত অবৈধভাবে দখল করে ভাসমান দোকান পাটের মালামাল স্তুপ করে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে দোকানের মালামাল অপসারণ করে ফুটপাত ও রাস্তা উন্মুক্ত করে দেয়া হয়। এ সময় বক্সির বিটের বাটা ষ্টোরকে ৫ হাজার টাকা, রেড চিকেন বিরানী হাউসকে ৫ হাজার টাকা, নূরে মদিনা সেলিম ষ্টোরকে ২ হাজার টাকা, ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা করার দায়ে রিয়াদ ফ্যাশনকে ২ হাজার টাকা, চয়েস ভিউকে ২ হাজার টাকা, মিলন ষ্টোরকে ২ হাজার টাকা ও মেসার্স হাসান ষ্টোরকে ২ হাজার টাকাসহ সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মহানগর পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।

 

সংবাদদাতা

মো. আবদুর রহিম

জনসংযোগ কর্মকর্তা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন